সংবাদ শিরোনাম
মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান

কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ব্রাহ্মণবাড়িয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত

কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ব্রাহ্মণবাড়িয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া আজ রোববার ব্রাহ্মণবাড়িয়ার ৬ টি সংসদীয় আসনে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (০৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত জেলার ৭৬১টি ভোট কেন্দ্রে চলে ভোট গ্রহণ। তবে জাল ভোট দেয়ার অপরাধে জেলার বিভিন্ন ভোট কেন্দ্র থেকে ৯জনকে আটক করে কারাদন্ড দেয়া হয়।
জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) নির্বাচনী এলাকার সৈয়দ ওয়ালিউল্লাহ স্কুল এন্ড কলেজ,কোয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নুরপুর লাহাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপরতলা সৈয়দ কামরুজ্জামান উচ্চ বিদ্যালয়, নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়, ফান্দাউক পূর্ব জয়নব সরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনের সূর্যমুখী কিন্ডারগার্টেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ ও রামকানাই হাই একাডেমী ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় শান্তিপূর্নভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
এদিকে দুপুর সোয়া ১২টার সময় নাসিরনগরের নুরপুর লাহাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গেলে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জানান, তার ভোট কেন্দ্রে ৩৭১৯ ভোটের মধ্যে ১৩৪৭ ভোট কাস্টিং হয়েছে।
দুপুর পৌনে ১টার দিকে সৈয়দ ওয়ালিউল্লাহ স্কুল এন্ড কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ডাঃ রায়হানুল ইসলাম বলেন, তার কেন্দ্রে ২৪১২ ভোটের মধ্যে ৯০৮ ভোট কাস্ট হয়েছে।
অপরদিকে দুপুর দেড়টার দিকে একই উপজেলার কোয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার সন্তোষ সরকার জানান, তার কেন্দ্রের ৪২৪৮টি ভোটের মধ্যে ১৬০০ ভোট কাস্টিং হয়েছে।
এদিকে জাল ভোট দেয়ার দায়ে জেলার বিভিন্ন ভোট কেন্দ্রে ৯জনকে কারাদন্ড দেয়া হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ০৪জন, বিজয়নগরে ০২জন, সরাইলে ০২জন, আশুগঞ্জে ০১জন রয়েছে। এছাড়াও অপ্রাপ্ত বয়সী এক কিশোরকে আটক করা হয়েছে।
কারাদন্ড পাওয়া ৯ জনের মধ্যে ০২জনের নাম পাওয়া গেছে। রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার অপরাধে শহরের মধ্যপাড়া শান্তিবাগের মোঃ শাকিকুল ইসলাম অনন্ত- (১৮) ও একই এলাকার মোঃ ইউসুফ-(১৮) কে ২ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জালাল উদ্দিন।
ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনের আশুগঞ্জ দূর্গাপুর ইউনিয়নের খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জাল ভোট দিতে যাওয়া একজন যুবককে আটক করে ৭দিনের কারাদন্ড প্রদান করেছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। একই আসনের একটি কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় এক অপ্রাপ্ত বয়স্কের ভোটারকে আটক করা হয়েছে।
এছাড়া ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র, ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের দক্ষিণ পৈরতলা সরকারি প্রাথমিক বিদালয় ভোট কেন্দ্র ও বিজয়নগরে পত্তন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র ফিরোজুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
ব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি সংসদীয় আসনে আওয়ামীলীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিকদলের ৩৪ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। জেলার মোট ভোটার ২৩ লাখ ৮৩ হাজার ৫৩৩ জন।
এ ব্যাপারে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনেই শান্তিপূর্নভাবে ভোট হয়েছে। জাল ভোটের অভিযোগে কয়েক জনকে সাজা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, একজন অপ্রাপ্ত বয়স্ক ভোটারকেও আটক করা হয়েছে। সার্বিকভাবে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৬১ টি। জেলায় নির্বাহী ৪৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১২জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৬ টি ইলোক্টরাল কমিটি, বিজিবি ১৯ প্লাটুন, আনসার ১৯ প্লাটুন, র‌্যাব ১৩ প্লাটুন, ৮১ টি মোবাইল টিম, ৯ টি স্ট্রাইকিং ফোর্স ও ২ হাজার ৭২ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com